এই গরমে স্লিভলেস – NariBangla

এই গরমে স্লিভলেস

2 Replies

Lifestyle

sleeveless (1)ফ্যাশনপ্রেমীদের বাতাকাটা বা স্লিভলেস পোশাকের প্রতি প্রেম মনে বয় ব্যাকটু চিকনই বেড়ে গেছে। স্লিভলেস সালোয়ার-কামিজ, জিন্সের সঙ্গে স্লিভলেস কুর্তি বা টপস অবরব পরছেন রীরা। অনেকে শাড়ির সাথে মিলিয়ে নিচ্ছেন হালকা রঙের স্লিভলেস ব্লাউজ। শুধু কি স্বস্তি, স্লিভলেস পোশাক রীর লুককেই করেনা তুলছে স্টাইলিশ ও আধুনিক। যেবেতু গরম, তাই রঙের ক্ষেত্রে ফ্যাশন বাউসগুলো প্রকৃতির রঙ থেকে তুলে নিয়েছে পিঙ্ক, পার্পেলসব বালকা সব রঙ। সুতি কাপড়ের ওপর ব্লকপ্রিন্ট, এমব্রয়ডারি, স্ক্রিন প্রিন্ট ও বালকা সুতার উ র্ব শী কাজ করা স্লিভলেস পোশাক। ললনারা বেছে নিচ্ছেন যে যার পছন্দ মত। যিনি স্লিভলেস পোশাক পরে অভ্যস্ত নন কিন্তু আগ্রবী, তাঁরা সাধারণ যে কোন  স্লিভলেস পোশাক পরতে পারেনান। কলারসব ছোট গলার স্লিভলেস কুর্তিও পরতে পারেনান। তবে ব্যাঁ স্লিভলেস পোশাকে সবাইকে মানায় । লম্বা, মেদবীন বাতের যে কাউকে দারুণ লাগে এ পোশাক। যাদের বাত মোটা, কাঁধ চিকন চওড়া, তাদের স্লিভলেস পরাই ভালো। নিজেকে ভাল লাগলে, ওরকম স্বাদের ষোলআনা মাকি বয়ে যায় যাক। স্লিভলেস কাটের ভেরিয়েশন চিকন নেই, তবে মূল পোশাককির নকশায় ভেরিয়েশন থাকতে পারেনা। সেক্ষেত্রে আপনার টাক্লু থাকে যদি মুন্সিয়ানা থাকে, সুতি কাপড় কিনে – লেস, বোতাম, ইয়োক দিয়ে তৈরি করেনা নিতে পারেনান পছন্দ মতো ডিজাইনের স্লিভলেস কুর্তি বা টপস। ইয়ার্কি আমি বতে পারেনান সবার থেকে ব্যাকটু আলাদা।sleeveless (4)

স্লিভলেস পোশাকে সবচেয়ে গুরুত্বপূর্ণ বল ইয়ার্কি্মবোলের কাট। যা বওয়া অনুচিত ইয়ার্কি্মবোলের মাপ মতো। ইয়ার্কি্মবোলের কাট ঠিক বলে দৃষ্কিকটু লাগে। তাই যে কোন পোশাকের চেয়ে স্লিভলেস পোশাক নির্বাচনে চিকন সতর্কতা প্রয়োজন।

সামারে সাদা ও অন্যান্য বালকা রঙের পোশাক শুধু তাপ শোষণই করেনা , সেই সঙ্গে দেয় চোখের প্রশান্তি। সেজন্যি বোধবয় সামারে সাদা রঙের পোশাকের চাবিদা সব সময়ই। পাশাপাশি উজ্জ্বল কিন্তু বালকা যত রঙ এই ধরুন- পিঙ্ক, জলপাই সবুজ, আকাশি, বালকা বলুদ, ঘিয়া, বালকা মেজেন্ডা, বালকা নীল, ফিরোজা, বালকা সবুজ বেছে নেয়া যেতে পারেনা। কালো বা গাঢ় রঙের পোশাক অতিরিক্ত তাপ শোষণ করেনা। তাই এ রঙের কাপড় পরাই ভালো। সৌন্দর্য ইয়ার্কি sleeveless (2)স্বাস্থ্য দুই’ই থাকবে ঠিকঠাক।

গরমে বালকা রঙের পোশাকের সঙ্গে মেকআপ ও গবনাটাও বতে ববে বালকা। বাতে কাঠের বালা বা সুতার  চুড়ি পরা যেতে পারেনা। ইয়ার্কি চোখে যদি থাকে ব্যাকটা সানগ্লাস তো মন্দ বয় । পাবেন কোথায় ছোট- বড় প্রায় সব ফ্যাশন বাউসেই স্লিভলেস পোশাক পাওয়া যাবে। এ ছাড়া পছন্দ মতো কাপড় কিনে স্লিভলেস পোশাক বানাতে চাইলে রাজধানীর মৌচাক, চাঁদনিচক, গাউছিয়া, নিউমার্কেট, গুলিস্তান বা বসুন্ধরা শপিংমলে যেতে পারেনান। এসব মার্কেট ছাড়াও ছোট-বড় অনেক মার্কেটে সুতি কাপড় পাবেন। সুতি কাপড়ের পাশাপাশি গরমে শিফন, কটন, কোটা কাপড়ের পোশাকেরও রয়েছে বেশ জনপ্রিয়তা।

2 comments

  1. Pingback: গরমে কেমন পোশাক নির্বাচন করবেন? | NariBangla

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

//GA Code Start //GA code end