ঔষুধ ছাড়া স্তন বড় করার উপায় – NariBangla

ঔষুধ ছাড়া স্তন বড় করার উপায়

5 Replies

Health

স্তন প্রতিটি নারীর শারীরিক সৌন্দর্যের অতি গুরুত্ত্বপূর্ন্য অংশ। সুন্দর ও পরিপূর্ণ স্তন নারীকে করে তোলে আকর্ষণীয়। শারীরিক সৌন্দর্য ছাড়াও নারীর আত্মবিশ্বাস বাড়াতে স্তন বড় ভূমিকা পালন করে। কিন্তু অপ্রত্যাশিত ভাবে সকল নারী তার ওজন, উচ্চতা ও ব্যাক্তিত্ব ধারন করার মত স্তন পায়না।

অনেক নারীর স্তন আকারে ছোট হয়ে থাকে যা তাকে বিব্রত করে। সব ধরনের পোষাকে সে সাবলীল থাকেনা। সামাজিক অনুষ্ঠানে সে নিজেকে আকর্ষণীয় ভাবে নিজেকে উপস্থাপন করতে পারেনা। স্তন বড় করতে অনেকেই ঔষধ গ্রহন ছাড়াও সার্জারি করে থাকে যা শুধু ব্যয়বহুলই না, এর নানা রকম পার্শপ্রতিক্রিয়া রয়েছে।

ঘরোয়া পদ্ধতিতে ঔষুধ ছাড়া স্তন বড় করার উপায়:

স্তন বড় করার জন্য ঔষধ সেবন বা সার্জারি করা অবশ্যক নয়। অনেকে মাসাজ ও ব্যায়ামের মাধ্যমে নিজের স্তন বড় করতে পারেন। এখানে তেমনি কিছু উপায় দেয়া হলো।

নিয়মিত স্তন মাসাজ:

ঔষধ ছাড়া স্তন বড় করার জন্য নিয়মিত স্তন মাসাজ অন্যতম সেরা একটি উপায়। দৈনিক ৩০ মিনিট স্তন মাসাজের মাধ্যমে আপনি মাসে এক কাপ সাইজ স্তন বড় করতে পারেন।

স্তন বড় করার ব্যায়াম :

কিছু ব্যায়ামের মাধ্যমে আপনি সহজে স্তন বড় করতে পারেন। এর মাধ্যমে আপনার শরীর যেমন ভালো থাকবে তেমনি আপনার স্তনও বড় হবে। নিচের ব্যায়াম তারই মাঝে একটি।

স্তন-বড়-করার-ব্যায়াম

ওয়াল প্রেস:

কোন একটি সোজা ওয়ালের সামনে সোজা হয়া দাড়ান। এবার হাতের তালু দুটো ওয়ালের উপর রাখুন। শরীর সোজা রেখে বুক ওয়ালের দিকে প্রেস করুন। এভাবে ১০ সেকেন্ড করে একটু বিরতি দিন। এভাবে ২০ বার করুন। প্রতিদিন সকাল – বিকাল দিনে ২ বার এ ব্যায়াম করুন

ওয়াল-প্রেস

হাত ঝুলানো:

সোজা হয়ে দাড়ান। হাতা দুটা টান টান করে উপরে তুলুন। এবার হাত দুটা ঘড়ির কাটার দিকে ঝুলান। ১০-১৫ সেকেন্ড রেখে ৫ সেকেন্ড বিরতি দিন। ব্যায়াম টি আবার করুন তবে এবার হাত ঝুলান ঘড়ির কাটার দিকে। এভাবে ১০ মিনিট করে ব্যায়াম করুন দিনে একাধিকবার।

হাত-ঝুলানো-ব্যায়াম

নিজ হাতে ঘরের কাজ করুন:

ঘরের কাজ স্তন বড় করার জন্য বেশ ভালো একটি ব্যায়াম।  ঘরের কাজের মাধ্যমে আপনার হাত ও শরীরের বিভিন্ন অংশ নাড়াচাড়া পায় যা শরীরের অন্যান উপকারের সাথে স্তন বড় করতে বড় ভূমিকা পালন করে।

ঘরের-কাজে-স্তন-বড়

মনে রাখবেন রাতারাতি স্তন বড় করা প্রাকৃতিক উপায়ে সম্ভব না। এর জন্য কিছুটা সময় দিতে হবে। নিয়মিত ভাবে স্তন মাসাজ ও ব্যায়াম গুলো করুন। আশা করি সুফল পাবেন।

//GA Code Start //GA code end