বৈশাখী সাজে আরামদায়ক স্লিভলেস – NariBangla

বৈশাখী সাজে আরামদায়ক স্লিভলেস

4 Replies

Lifestyle

বছর ঘুরে আবার বাংগালীর সবচেয়ে বড় উৎসব পহেলা বৈশাখ আসছে কদিন পরই। বৈশাখের তাপদ্রাহে লাল সাদা কিংবা বাসন্তী রঙের পোষাকে নিজেকে কিভাবে ক্লান্তিহীন রাখবেন তার চিন্তা করতে হবে পোশাক কেনার শুরু থেকে। আর স্লিভলেস হতে পারে আপনার বৈশাখী সাজে আরামদায়ক পোষাক।

স্লিভলেস ব্লাউজ তবে স্লিভলেস বা যেকোনো ধরনের খোলামেলা পোষাক পরার ক্ষেত্রে আপনাকে সচেতন হতে হবে। অসচেতন ভাবে পরা খোলামেলা পোষাক আপনার রূপকে মলিন করে দিতে পারে। তাই জেনে নিন কখন স্লিভলেস পরবেন, কখন বড় গলার ব্লাউজ কিংবা ব্যাকলেস অথবা শর্ট ব্লাউজ পরবেন।

বৈচিত্র্যময় পোষক পরতে গেলে প্রথমেই চিন্তা করতে হবে শারীরিক গঠনের ক্ষেত্রে। ঘাড় ও হাত মেদহীন ও লম্বা হলে স্লিভলেস পোষক পরুন অনায়াসে। পিঠে বাড়তি মেদ না থাকলে ব্যাকলেস পোষাক আরামদায়ক হতে পারে। বুক ভরা ও চোউড়া থাকলে বড় গলার ব্লাউজ বা অন্য কোন পোষাকে আপনাকে আকর্ষণীয় লাগবে। পেটে মেদ না থাকলে শর্ট ব্লাউজ আপনাকে আরামদায়ক রাখতে পারে।

এখন অনেক ফ্যাশন হাউজ আছে যাতে বৈচিত্র্যময় স্লিভলেস পোশাকপোষাক পাবেন। শুধু নিজের জন্য পারফেক্ট পোশাকটি বেছে নেয়া আপনার দায়িত্ব। অথবা নিজেই হয়ে যেতে পারেন ডিজাইনার। পছন্দ ও রুচিমতো পোষাক তৈরি করতে পারেন এই বৈশাখে। রাজধানীর গাউছিয়া মার্কেট ঘুরে জানা গেল ব্লাউজের কাপড়ের দরদাম। ব্লাউজের জন্য বেক্সিভয়েল কাপড় পাওয়া যায় ১১৫ টাকা গজে। বেক্সিজর্জেট ১৭৫ টাকা করে। কাতান কাপড়ের ব্লাউজ বানানো যেতে পারে। কাতান কাপড়ের মধ্যে রয়েছে মাদ্রাজি কাতান, ম্যাঙ্গো কাতান, অপেরা কাতান, বেনারসি কাতান ইত্যাদি। দাম পড়বে ১৫০ থেকে ১ হাজার ২০০ টাকা গজ করে। ইচ্ছা করলে বাটিক, গামছা বা জয়পুরি কাপড় দিয়েও বানানো যেতে পারে বৈশাখের ব্লাউজ। এতে খরচ পড়বে গজপ্রতি ৮০ থেকে ৩০০ টাকা।

স্লিভলেস ব্লাউজ ঢাকার নিউমার্কেটে ব্লাউজ তৈরির মজুরি জেনে নিন। সুতি ব্লাউজ তৈরি করতে খরচ পড়বে ২০০ থেকে ২৫০ টাকা। সুতি ব্লাউজে নানা রকম নকশা করালে ৫০ থেকে ১০০ টাকা বেশি খরচ পড়বে। সিনথেটিক, কাতান কাপড়ের ব্লাউজ তৈরিতে খরচ পড়বে ৩০০ থেকে ৩৫০ টাকা। এই ব্লাউজ তৈরিতে সময় লাগবে দুই থেকে তিন দিন। সুতরাং ইচ্ছা করলে কম সময়ের মধ্যে আপনি নিজেও বানিয়ে নিতে পারেন বৈশাখে বৈচিত্র্যময় ব্লাউজ।

[কিছু অংশ সংগ্রহীত]

//GA Code Start //GA code end